ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এশিয়ান অঞ্চলের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করা আমিনুল ইসলাম বুলবুলকে আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার বহু প্রতীক্ষিত একমাত্র টেস্ট ম্যাচ মাঠে বসে দেখার জন্য বিশেষ আমন্ত্রণ পেয়েছেন।

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০০০ সালে টেস্ট ক্রিকেটে পদযাত্রা শুরু করা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, কটেস্ট স্ট্যাটাসের ১৬ বছর অতিক্রম হলেও এখনো পর্যন্ত ভারতের মাটিতে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারেনি। দেরীতে হলেও এ আক্ষেপ ঘুচতে যাচ্ছা টাইগারদের যদিও পূর্ণাজ্ঞ কোন সিরিজ নয় ভারতের বিপক্ষে আসছে ফেব্রুয়ারিতে কেবলমাত্র একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

২০০০ সালে ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু করা বাংলাদেশের হয়ে প্রথম ম্যাচের শতক হাঁকানোর কীর্তি গড়েন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। সেই ম্যাচে ১৪৫ রানের কাব্যিক ইনিংস খেলেন এ কীর্তি ক্রিকেটার। দীর্ঘ ১৬ বছর পর ঐ ইনিংসের সুবাদেই ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ দেখার জন্য বিশেষ আমন্ত্রণ পেলেন বুলবুল।

অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজকে খবরটি নিশ্চিত করে আমিনুল ইসলাম বুলবুল জানান, “হায়দারাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি আরশাদ আইয়ুব ও হায়দারাবাদ রাজ্য ক্রিকেটের অন্যতম প্রাণপুরুষ মানসিং আমিনুলকে আমন্ত্রণ জানিয়েছেন। শুধু তাই নয়, হায়দারাবাদ যাত্রার জন্য সৌজন্য বিমান টিকিটও দেয়া হচ্ছে তাকে।”

Advertisements