এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ২০১৬ আসরের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক শ্রীলংকা অনূর্ধ্ব ১৯ দলের মোকাবেলা করবে যুব টাইগাররা। অন্যদিকে প্রথম সেমিফাইনালে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন শক্তিশালী ভারত অনূর্ধ্ব ১৯ দলের প্রতিপক্ষ গ্রুপ ‘বি’ রানার আপ আফগানিস্তান।

প্রথম সেমিফাইনাল ম্যাচে আগামী ২০ ডিসেম্বর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে লড়বে আফগানিস্তানের যুবারা। একই ভেন্যুতে একদিন পর ফাইনালে যাওয়ার মিশনে বুধবার স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে মাঠ মাতাবে যুব টাইগাররা। দু’টি খেলাই স্থানীয় সময় অনুযায়ী ২.৩০ মিনিটে শুরু হবে।

উল্লেখ্য, গ্রুপ পর্বের তিনটি ম্যাচের সব কয়টি ম্যাচে জয়লাভ করে বোনাসসহ মোট ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত অনূর্ধ্ব ১৯ দল। আর দুই জয়ের সাহায্য ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ থেকে রানার আপ হিসেবে সেমি ফাইনালে এসেছে স্বাগতিক শ্রীলংকা।

অপরদিকে, গ্রুপ ‘বি’ তে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান সব কয়টি দলের সমান ৯ পয়েন্ট থাকা স্বত্বেও নেট রান রেটে সবার থেকে পিঁছিইয়ে থেকে আসর থেকে বিদায় নিয়েছে গতবারের রানার্স আপ পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দল। আর রান রেটে এগিয়ে থেকে সবাইকে ছাপিয়ে গ্রুপ চ্যাম্পিয়নের তকমা নিজেদের করে নিয়েছে বাংলাদেশের তরুণ তুর্কিরা। গ্রুপ রানার আপ হিসেবে গ্রপ ‘বি’ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান।

এক নজরে যুব এশিয়া কাপের সেমি-ফাইনাল লাইন আপ-
যুব এশিয়া কাপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা

Advertisements