বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এই সিরিজ দিয়ে প্রায় সাত বছর পর জাতীয় দলে ফিরছেন ব্যাটসম্যান নিল ব্রুম। 

ফিরেছেন লুক রঞ্চিও। বিজে ওয়েলিংটনের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। আর সর্বশেষ সিরিজে দলে থাকা ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন ব্যাটসম্যান হেনরি নিকোলস আর লেগস্পিনার টড অ্যাস্টল।

ওয়ানডে সিরিজ শুরু হবে চলতি ডিসেম্বরের ২৬ তারিখ থেকে। এই সফরে ওয়ানডে ছাড়াও বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ব্ল্যাক ক্যাপরা।

এদিকে, এই সিরিজকে সামনে রেখেই অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ ক্রিকেট দল। ১০ দিনের অনুশীলন ক্যাম্পের অংশ হিসেবে বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের শীর্ষ দুইদল সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডার্সের বিপক্ষে একটি করে প্রস্তুতি ম্যাচে খেলছে মাশরাফি বিন মুর্তজারা। শুরুটা দারুণ হয়েছে সফরকারীদের। সিক্সার্সের বিপক্ষে সাত উইকেটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। অন্যদিকে, থান্ডার্সের বিপক্ষে শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, লকি ফরগুসন, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মোনরো, জেমস নিশাম, লুক রঞ্চি, মিচেল স্ট্যানার এবং টিম সাউদি।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

Advertisements