নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ার অনুশীলন ক্যাম্পে মাশরাফি-মুশফিকদের নতুন নতুন অভিজ্ঞতা যোগ হচ্ছে প্রতিদিনই। সোমবার দলের থ্রোয়িং ক্ষমতা বাড়াতে ক্যাম্পে এসেছিলেন অস্ট্রেলিয়ার জাতীয় বেসবল দলের সাবেক কোচ জন ডিবল। এবার আসলেন আরও একজন।

তিনি আর কেউ নন, ইংল্যান্ডের জাতীয় দলের সাবেক ক্রিকেটার মন্টি পানেসার। বলা যায়, একসময় বিশ্বসেরা বামহাতি স্পিনারদের সেরাদের কাতারে ছিলেন এই বোলার। ৫০টি টেস্ট এবং ২৬টি ওয়ানডে খেলা এই স্পিনার মূলত ক্যাম্পে নেট বলার হিসেবেই যোগ দিয়েছিল।

বাংলাদেশের অনুশীলন ক্যাম্পে মন্টি পানেসার। ছবি: সংগৃহীত

ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে কন্ডিশনিং ক্যাম্পে মুশফিক-তামিম-সাকিবদের নেটে বল করার জন্য আশপাশের ক্লাবে কিছু নেট বোলার চেয়েছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সে আহবানেই চলে এসেছেন মন্টি পানেসারের মতো স্পিনার।

বাংলাদেশ দলের অনুশীলনের কথা শুনে তিনি নিজেই চলে আসেন ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে। বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে অনেকটা সময় কাটিয়েছেন তিনি। নেটে টানা বলও করেছেন।

এ ছাড়া ক্যাম্পে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া দলের উইকেটরক্ষক ব্র্যাড হ্যাডিনের। মূলত কোচ চন্দিকা হাথুরুসিংহে উইকেটরক্ষক মুশফিকুর রহিম এবং নুরুল হাসান সোহানের সঙ্গে একটা কিংবা দু’টা সেশন সময় দেয়ার জন্য অনুরোধ করেছেন। জানা গেছে সেই অনুরোধে সাড়াও দিয়েছেন হ্যাডিন। তবে তিনি কবে সময় করে উঠবেন সেটা এখনও নিশ্চিত নয়।

Advertisements